Home News মহিলা মহাকাশচারী বাড়াতে চায় ইসরো

মহিলা মহাকাশচারী বাড়াতে চায় ইসরো

গগনযান অভিযানে মহিলা মহাকাশচারী থাকবেন এমন নিশ্চয়তাও দিয়েছেন

by Newsroom
মহিলা মহাকাশচারী বাড়াতে চায় ইসরো

স্পেসটেটর ডেস্ক।।

আগেও দেখা গেছে দেশে মহাকাশ গবেষণায় মহিলা বৈজ্ঞানিকদের দাপট । এবার সেই দাপটের সূচক তেজী করার বার্তা দিলেন ইসরোর চেয়ারম্যান । যিনি আশা রাখছেন মহাকাশ গবেষণায় আরও যোগ দেবেন মহিলা মহাকাশচারী ।

মহাকাশ অভিযানে আরও বেশি সংখ্যক মহিলা নভোচারীর যোগদানের আশা ব্যক্ত করলেন ভারতের মহাকাশ গবেষণা সংস্থার ইসরোর প্রধান  এস সোমনাথ। এই স্বপ্ন তার একার নয় দেশবাসী ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীরও। মঙ্গলবার গণমাধ্যমকে দেয়া এক সাক্ষাতকারে তিনি এমনটাই জানিয়েছেন।

সেই সাক্ষাৎকারে তিনি আরো বলেন গগনযান অভিযানে মহিলা মহাকাশচারী থাকবেন এমন নিশ্চয়তাও দিয়েছেন। বাছাইকৃত বেশকিছু মহাকাশচারীর প্রশিক্ষণও শুরু হয়ে গিয়েছে বলে মন্তব্য করেন। তবে এই অভিযানের শুরুতে কোনো মহাকাশচারী থাকবেনা বলেও উল্লেখ করেন। তবে তিনি চান এই গগনযান অভিযানে আরো বেশিসংখ্যক মহিলা মহাকাশচারী এগিয়ে আসুক। পাশপাশি তিনি ভারতের শিশুদের বিজ্ঞানে আগ্রহের প্রসার বাড়ানোর প্রতি জোর দেন।

এই সাক্ষাৎকারে আরও উপস্থিত ছিলেন ইসরোর প্রাক্তন চেয়ারম্যান জি মাধবন নায়ার, বিক্রম সারাভাই স্পেস সেন্টারের ডিরেক্টর উন্নীকৃশ্নান, এছাড়াও কংগ্রেস সাংসদ শশী থারুর।

 

আরও পড়ুনঃ মহাকাশ নিরাপত্তা ইস্যুতে চীনের প্রস্তাব

 

Related News